কাহালুতে উপসহকারী প্রকৌশলীর উপর হামলায় পৌরসভায় সংবাদ সম্মেলন

কাহালু (বগুড়া) প্রতিনিধি
প্রকাশ: ২৮ এপ্রিল ২০২৪ ১৯:১৯ ।
বগুড়ার খবর
পঠিত হয়েছে বার।

বগুড়ার কাহালু পৌরসভার উপসহকারী প্রকৌশলীর উপর হামলাকারীকে গ্রেফতারের দাবীতে পৌরসভার সার্ভিস এসোসিয়েশনের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল রোববার বিকেল সাড়ে ৪ টায় পৌরসভার হলরুমে পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মোঃ হারুনুর রশিদ এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।


      তিনি তার লিখিত বক্তব্যে বলেন দেশের ৩০ টি পৌরসভায় পানি সরবরাহ ও পয় নিস্কাশন প্রকল্পের আওতায় কাহালু পৌরসভার ড্রেন নির্মাণ কাজ শুরু করা হয়। গত ২৫ এপ্রিল পৌরসভার ৭ নং ওয়ার্ড তালেবের চাতাল থেকে কাহালু চারমাথা পর্যন্ত ড্রেনের লে-আউট দেওয়ার জন্য পৌরসভার উপসহকারী প্রকৌশলী মোঃ এখলাস হোসেন ও ওয়াটার সুপার মোঃ শরিফুল ইসলামের তত্ত্বাবধানে মাটিকাটার কাজ শুরু হয়। ঘটনার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে  কাহালু ডাকঘরের কাছে স্কেকেভটর মেশিন দিয়ে মাটিকাটার কাজ চলাকালে মাসুম রব্বানী ও তার এক সহযোগী মোটরসাইকেল নিয়ে এসে সরকারি কাজে বাঁধা দেন এবং তার বাড়ির সামনে কেন লে-আউট দেওয়া হলো? সেই ক্ষোভে মাসুম রব্বানী এক্সভেটর চালক আবু হুরাইরাকে চর-থাপ্পর মারে। এসময় উপহকারী প্রকৌশলী এখলাস পরিস্থিতি শান্ত করার জন্য মাসুমকে ডাক দিলে এখলাসের উপর আক্রমণ করে তাকে কিলঘুষি মারে।


     এ ব্যাপারে ২৭ এপ্রিল পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী এখলাস হোসেন বাদী হয়ে কাহালু থানায় একটি মামলা দায়ের করলেও মাসুমকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। যারফলে এই সন্ত্রাসী হামলার মূল আসামী মাসুম রব্বানীকে গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলন থেকে ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত বিভিন্ন কর্মসূচী ঘোষণা করা হয়েছে। পৌর সার্ভিস এসোসিয়েশনের ঘোষিত কর্মসূচীর মধ্যে রয়েছে পৌর এলাকার রোড লাইট বন্ধ, কলম বিরতি ও মানবন্ধনসহ বেশ কিছু কর্মসূচী। 


     সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কাহালু পৌরসভার উপ-সহকারী প্রকৌশলী ও পৌর নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এখলাস হোসেন, উপ-সহকারি প্রকৌশলী (ওয়াটার সুপার) শরিফুল ইসলাম, বগুড়া জেলা ও কাহালু পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলহাজ্ব ফখরুল ইসলাম, পৌর কাউন্সিলর শাহজাহান আলী সাহা, হাফেজ নজরুল ইসলাম সাইফুল, ইব্রাহীম আলী, কাহালু পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সহ-সভাপতি শফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম লিটন সহ অত্র সার্ভিস এসোসিয়েশনের অন্যান্য নেতৃবৃন্দ এবং কর্মচারীবৃন্দ।

 
   উল্লেখ্য যে, এই মামলার মূল আসামী মাসুম রব্বানী কাহালু উপজেলা ভাইস চেয়ারম্যান ও আসন্ন উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশিদ লালুর ছেলে।